নুরুল আজিম রিপন, ঈদগড়:
পার্বত নাইক্ষ্যংছড়ির বাইশারীর দুর্গম এলাকা  ডলোর ঝিরি ও রাঙ্গাঝিরিতে ফের বন্য হাতির বিচরন বৃদ্ধি পেয়েছে।এতে করে দু এলাকার মানুষের মাঝে চরম আতংক বিরাজ করছে।

প্রাপ্ত তথ্যে, জানাযায় ঈদগড় ইউনিয়নের পার্শ্ববতী  বাইশারীর ২নং ওয়ার্ড রাঙ্গাঝিরি,ডলোরঝিরি দুর্গম এলাকা হওয়ায়  বন্য হাতির আক্রমনের শিকার হয়ে প্রায় হতাহতের খবর পাওয়া যায়।গত ২৮ মে বন্য হাতি কেড়ে নিয়েছে আবদুচ চোবহান নামে এক রাবার শ্রমিকের প্রান।এর পর গত ২ জুন শুক্কুর বার  রাঙ্গাঝিরিতে বানুআরা বেগম,দিলু আরা ও মোঃজাবেদের পরিবারের উপর হামলা করে।একই দিন করিম চৌধুরীর রাবার বাগান শ্রমিক রুহুল আমিন সহ চার জন শ্রমিককে  ধাওয়া করে বন্য হাতির দল। নিহত শ্রমিক চোবহানের ছেলে আবুল কাসেম জানান ৪ জুন রবিবার ভোরে সেহরীর শেষ সময়ে  আমাদের বাগানে ফের হামলা করে ৪ টি বন্যহাতি  আমরা সাবধানে থাকায় কেউ হতাহত হয়নি।তবে এভাবে যদি হাতির আক্রমন চলতে থাকে যে কোন সময় বড় ধরনের দুর্গটনা ঘঠতে পারে। আমরা যারা সাধরন শ্রমিক বর্তমানে আতংকে দিন যাপন করছি তারা সবাই সংশ্লিষ্ট প্রশাসনের হস্হক্ষেপ কামনা করছি।

বাইশারী রাবার শ্রমিক ইউনিয়নের সভাপতি মোঃ জালাল মুঠোফোনে বলেন, আমরা শ্রমিকরা সবসময় নির্যাতিত ও নিপিডিত পেটের দায়ে দুর্গম এলাকায় চাকরী করি। কিন্তু কোন দুর্গটনায় পড়লে কখনো মালিকদের সহযোগিতা পাইনা।এব্যাপারে সরকারের হস্তক্ষেপ নেওয়া জরুরী।  অন্যতায় রাবার শিল্প পাহারা দেওয়ার জন্য  এক সময়  কোন শ্রমিক পাওয়া যাবেনা  বলে তিনি মন্তব্য করেন।